অন্ধকারে ভূতের থেকে পুরুষরা বেশি বিপজ্জনক

অন্ধকারে ভূতের থেকে পুরুষরা বেশি বিপজ্জনক

 

বরাবরই স্পষ্টভাষী স্বভাবের বলিউড অভিনেত্রী টুইঙ্কেল খান্না। রাজনৈতিক কিংবা সামাজিক, যে কোনও ইস্যু নিয়েই কলমের ধারে খোঁচা দিতে পিছপা হন না তিনি। ভারতের পশ্চিমবঙ্গে আর জি করে চিকিৎসককে খুন ও ধর্ষণ কাণ্ডে যখন দেশে নারীদের নিরাপত্তা আবারও প্রশ্নের সম্মুখীন হয়েছে, তখন সেই আবহেই সোজা কথা টুইঙ্কলের।

এদিকে আর জি কর কাণ্ডে বিচার না পাওয়া পর্যন্ত মাঠ ছাড়ছেন না কাঁটাতারের ওপারের জনসাধারণ। সেখানে সমানতালে প্রতিবাদ জানাচ্ছেন বিনোদন মহলের ব্যক্তিত্বরাও। টালিউড, বলিউড প্রায় সব মহলের তারকারাই এই ন্যাক্কারজনক কাণ্ড নিয়ে মুখ খুলেছেন। এছাড়াও এমন ঘটনার পরও ভারতজুড়ে যেন কোনোভাবেই নিয়ন্ত্রণ করা যাচ্ছে না ধর্ষণ-নারী নির্যাতনের মত ঘটনা।

এদিকে সম্প্রতি মুক্তি পেয়েছে ভূতের সিনেমা ‘স্ত্রী টু’। সেই সিনেমা দেখেই সমসাময়িক প্রেক্ষাপট তুলে ধরে টুইঙ্কল সোজাসুজি বলেই ফেললেন, ‘অন্ধকার রাস্তায় ভূতের থেকে এখন পুরুষরা বেশি বিপজ্জনক।’

ছদ্মনাম ‘মিসেস ফানি বোনস’ রূপে টুইঙ্কল লিখেছেন, ‘বর্তমান পরিস্থিতিতে অন্ধকার রাস্তায় পুরুষের থেকে ভূতের মুখোমুখি হওয়া নারীর পক্ষে অনেক নিরাপদ।’ তার মতে, কখনও কলকাতা, কখনও বদলাপুর, কখনও আসাম বা কখনও অন্যত্র নারীর সঙ্গে নারকীয় ঘটনা ঘটেই চলেছে। দেখেশুনে তার মনে হয়েছে, মানুষ এখন সবচেয়ে বেশি বিপজ্জনক। সেই তুলনায় অশরীরীরা অনেক ভাল।

দিন কয়েক আগেই আর জি কর হাসপাতালে তরুণী ডাক্তারের নৃশংস হত্যাকাণ্ড নাড়িয়ে দেয় টুইঙ্কলকে। একই সঙ্গে তিনি মেয়েদের ‘নাইট ডিউটি’ নিয়েও সরব থাকেন। তার দাবি, একুশ শতকেও মেয়েদের ঘরবন্দি না রেখে কর্মক্ষেত্র থেকে সর্বত্র তাদের নিরাপত্তার দিকটি আইনের সাহায্যে আরও জোরালো করার সময় এসেছে।

আপনি আরও পড়তে পারেন